Top banner ads

কম্পিউটারের গতি বাড়ান। How to Speed Up Your Windows 10 Performance in Bangla।



( আমাদের ইউটিউব চ্যানেল ভিজিট করার আমন্ত্রন, ক্লিক করুন)


উপরের ভিডিওটা দেখলে আপনি কি শিখতে পারবেন?

উত্তর উপরের ভিডিওটি দেখলে আপনার কম্পিউটার বা ল্যাপটপের গতি এবং পারফরম্যান্স আগের চেয়ে অনেক বেশী বাড়াতে পারবেন সে সম্পর্কে কিছু টিপস দেওয়া আছে।

বর্তমান জীবনের সবচেয়ে বহুল ব্যবহৃত কম্পিউটার ডিভাইস বা ল্যাপটপ ডিভাইস আমাদের দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে দাঁড়িয়েছে।
কিন্তু সেই ল্যাপটপ বা কম্পিউটার টি ব্যবহার করতে গিয়ে আমরা অনেক সমস্যার সম্মুখীন হই।
যেমন, কম্পিউটার স্লো কাজ করে কম্পিউটার হ্যাং হয় ইত্যাদি।

প্রায় সকল ব্যবহারকারী এই সমস্যাটি অবশ্যই ফেস করেন।

নিম্নের ভিডিওটি দেখলে আপনারা দেখবেন যে কিভাবে আপনার কম্পিউটারের গতি আগের চেয়ে বাড়ানো যায়।



এখানে বেশ কিছু টিপস দেওয়া হলো আশা করি যদি সব গুলো টিপস আপনারা ফলো করেন, অবশ্যই আপনার কম্পিউটার বা ল্যাপটপের গতি আগের চেয়ে বাড়বে এবং পারফর্মেন্স ও বাড়বে।



কম্পিউটার সংক্ষিপ্তঃ 
কম্পিউটার এমন একটি মেশিন যা কম্পিউটার প্রোগ্রামিংয়ের মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে পাটিগণিত বা লজিক্যাল অপারেশনগুলির ক্রম পরিচালনা করার জন্য নির্দেশ দেওয়া যেতে পারে। আধুনিক কম্পিউটারগুলিতে প্রোগ্রামগুলির নামক ক্রিয়াকলাপগুলি অনুসরণ করার ক্ষমতা রয়েছে called এই প্রোগ্রামগুলি কম্পিউটারগুলিকে অত্যন্ত বিস্তৃত কাজগুলি সম্পাদন করতে সক্ষম করে। একটি "সম্পূর্ণ" কম্পিউটার সহ হার্ডওয়্যার, অপারেটিং সিস্টেম (মূল সফ্টওয়্যার), এবং পেরিফেরিয়াল সরঞ্জামগুলি প্রয়োজনীয় এবং "পূর্ণ" অপারেশনের জন্য ব্যবহৃত হয় কম্পিউটার সিস্টেম হিসাবে উল্লেখ করা যেতে পারে। এই শব্দটি পাশাপাশি সংযুক্ত এবং একসাথে কাজ করা কম্পিউটারগুলির একটি গ্রুপের জন্যও ব্যবহৃত হতে পারে, বিশেষত একটি কম্পিউটার নেটওয়ার্ক বা কম্পিউটার ক্লাস্টার।

কম্পিউটারগুলি বিভিন্ন ধরণের শিল্প ও ভোক্তা ডিভাইসের জন্য নিয়ন্ত্রণ ব্যবস্থা হিসাবে ব্যবহৃত হয়। এর মধ্যে মাইক্রোওয়েভ ওভেন এবং রিমোট কন্ট্রোলগুলির মতো সাধারণ বিশেষ উদ্দেশ্যে ডিভাইসগুলি রয়েছে, শিল্প রোবট এবং কম্পিউটার-সহায়ক নকশার মতো কারখানা ডিভাইস এবং ব্যক্তিগত কম্পিউটার এবং স্মার্টফোনের মতো মোবাইল ডিভাইসের মতো সাধারণ উদ্দেশ্য ডিভাইসগুলি অন্তর্ভুক্ত। ইন্টারনেট কম্পিউটারে চালিত হয় এবং এটি কয়েক মিলিয়ন অন্যান্য কম্পিউটার এবং তাদের ব্যবহারকারীদের সাথে সংযোগ স্থাপন করে।

প্রচলিতভাবে, 
একটি আধুনিক কম্পিউটারে কমপক্ষে একটি প্রসেসিং উপাদান থাকে, সাধারণত একটি ধাতব-অক্সাইড-সেমিকন্ডাক্টর (এমওএস) মাইক্রোপ্রসেসর আকারে একটি কেন্দ্রীয় প্রসেসিং ইউনিট (সিপিইউ) এবং কিছু ধরণের কম্পিউটার মেমোরি, সাধারণত এমওএস সেমিকন্ডাক্টর মেমরি চিপ থাকে। প্রক্রিয়াজাতকরণ উপাদান গাণিতিক এবং লজিকাল অপারেশনগুলি পরিচালনা করে এবং একটি সিকোয়েন্সিং এবং নিয়ন্ত্রণ ইউনিট সঞ্চিত তথ্যের প্রতিক্রিয়াতে ক্রিয়াকলাপের ক্রম পরিবর্তন করতে পারে। পেরিফেরাল ডিভাইসগুলির মধ্যে ইনপুট ডিভাইসগুলি (কীবোর্ডস, ইঁদুর, জৌস্টিক, ইত্যাদি), আউটপুট ডিভাইস (মনিটরের স্ক্রিন, প্রিন্টার, ইত্যাদি) এবং ইনপুট / আউটপুট ডিভাইসগুলি উভয় ফাংশন সম্পাদন করে (যেমন, 2000-এর-যুগের টাচস্ক্রিন)। পেরিফেরাল ডিভাইসগুলি কোনও বাহ্যিক উত্স থেকে তথ্য পুনরুদ্ধারের অনুমতি দেয় এবং তারা ক্রিয়াকলাপগুলির ফলাফল সংরক্ষণ এবং পুনরুদ্ধারে সক্ষম করে।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.