Top banner ads

ফেসবুকে ভিডিও অটো চলা বন্ধ করুন। How stop auto play Video on Facebook?




সরাসরি দেখতে উপরের ভিডিওতে দেখুন। নিম্নে উপরিউক্ত বিষয় সম্পর্কে কিছু  আলোচনা করা হল। প্রজন হলে পরতে পারেন।

যদিও ফেসবুক সম্পর্কে আমরা কমবেশি সবাই জানি।

সংক্ষিপ্ত পরিচয়ঃ
  

ইন্টারনেট কম্পিউটারে সংযোগের মতো ডিভাইসগুলি যেমন ব্যক্তিগত কম্পিউটার, ট্যাবলেট এবং স্মার্টফোনের মাধ্যমে ফেসবুক অ্যাক্সেস করা যায়। নিবন্ধকরণের পরে, ব্যবহারকারীরা নিজের সম্পর্কে তথ্য প্রকাশ করে একটি প্রোফাইল তৈরি করতে পারেন। তারা পাঠ্য, ফটো এবং মাল্টিমিডিয়া পোস্ট করতে পারে যা অন্য কোনও ব্যবহারকারীর সাথে ভাগ করে নেওয়া হয়েছে যা তাদের "বন্ধু" হতে সম্মত হয়েছে বা কোনও পাঠকের সাথে আলাদা গোপনীয়তার সেটিংস দিয়ে।

 

ব্যবহারকারীরা বিভিন্ন এম্বেড থাকা অ্যাপ্লিকেশন ব্যবহার করতে পারেন, সাধারণ-আগ্রহী গোষ্ঠীগুলিতে যোগ দিতে পারেন, মার্কেটপ্লেসে আইটেম বা পরিষেবা ক্রয় এবং বিক্রয় করতে পারেন এবং তাদের ফেসবুক বন্ধুদের ক্রিয়াকলাপ এবং তাদের অনুসরণ করা ফেসবুক পৃষ্ঠাগুলির বিজ্ঞপ্তিগুলি পেতে পারেন। ফেসবুক দাবি করেছে যে ২০১৩ সালের ডিসেম্বর পর্যন্ত এটির মাসিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা ছিল ২.৩ বিলিয়ন এবং এটি বিশ্বব্যাপী ২০১০ এর দশকের মধ্যে সর্বাধিক ডাউনলোড হওয়া মোবাইল অ্যাপ্লিকেশন

 

ইতিহাস

২০ শে জুলাই, ২০০৮, ফেসবুক "ফেসবুক বিটা" প্রবর্তন করেছিল, এটি নির্বাচিত নেটওয়ার্কগুলিতে তার ইউজার ইন্টারফেসের একটি উল্লেখযোগ্য পুনরায় নকশা। মিনি-ফিড এবং ওয়াল একত্রীকরণ করা হয়েছিল, প্রোফাইলগুলি ট্যাবড বিভাগগুলিতে পৃথক করা হয়েছিল এবং ক্লিনার চেহারা তৈরি করার চেষ্টা করা হয়েছিল। ফেসবুক ২০০৮ সালের সেপ্টেম্বরে ব্যবহারকারীদের নতুন সংস্করণে স্থানান্তরিত করতে শুরু করে।


গোপনীয়তাঃ
ফেসবুক ব্যবহারকারীদের গোপনীয়তা সেটিংসের মাধ্যমে পৃথক পোস্ট এবং তাদের প্রোফাইলে অ্যাক্সেস
  নিয়ন্ত্রণ করতে সক্ষম করে । ব্যবহারকারীর নাম এবং প্রোফাইল চিত্র (প্রযোজ্য ক্ষেত্রে) সর্বজনীন। ফেসবুকের উপার্জন লক্ষ্যভিত্তিক বিজ্ঞাপনের উপর নির্ভর করে, যার মধ্যে লক্ষ্যমাত্রা জানানোর জন্য ব্যবহারকারী ডেটা (সাইট এবং বিস্তৃত ইন্টারনেট থেকে) বিশ্লেষণ করা জড়িত।

 পরিষেবাগুলির আত্মপ্রকাশের পরে এই সুবিধাগুলি বারবার পরিবর্তিত হয়েছে, এটি ব্যবহারকারীর ডেটা কতটা সুরক্ষিত করে, ব্যবসার, রাজনৈতিক প্রচারনা সহ তৃতীয় পক্ষগুলিতে যে ধরণের অ্যাক্সেস ব্যবহার করে ব্যবহারকারীদের অ্যাক্সেস নিয়ন্ত্রণ করতে দেয় তা কতটা বিতর্ক করে তার মধ্যে সমস্ত কিছুর বিষয়ে বিতর্ক করে am এবং সরকারগুলি। এই সুবিধাগুলি দেশ অনুযায়ী পৃথক হয়, যেহেতু কিছু দেশগুলির সংস্থার ডেটা সরবরাহ করা (এবং পরিষেবাগুলিতে অ্যাক্সেস সীমাবদ্ধ করা) প্রয়োজন, অন্যদিকে ইউরোপীয় ইউনিয়নের জিডিপিআর বিধিবিধি অতিরিক্ত গোপনীয়তা সুরক্ষা বাধ্যতামূলক করে । 

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.