Top banner ads

How to Use ZOOM in Bangla। জুম মিটিং । ১০০ জনে। How to use ZOOM online meeting। কম্পিউটারে ও মোবাইলে।


সরাসরি দেখতে উপরের ভিডিওতে দেখুন। নিম্নে উপরিউক্ত বিষয় সম্পর্কে কিছু  আলোচনা করা হল। প্রজন হলে পরতে পারেন।



জুম ভিডিও কমিউনিকেশনস, ইনকর্পোরেশন।

(জুম) ক্যালিফোর্নিয়ার সান জোসে সদর দফতরের একটি আমেরিকান যোগাযোগ প্রযুক্তি সংস্থা। এটি ক্লাউড-ভিত্তিক পিয়ার-টু-পিয়ার সফটওয়্যার প্ল্যাটফর্মের মাধ্যমে ভিডিওটেলফি এবং অনলাইন চ্যাট পরিষেবা সরবরাহ করে এবং টেলিকনফরেন্সিং, টেলিযোগাযোগ, দূরত্ব শিক্ষা এবং সামাজিক সম্পর্কের জন্য ব্যবহৃত হয় is  জুমের ব্যবসায়িক কৌশল প্রতিযোগীদের তুলনায় পণ্য ব্যবহার করা সহজতর করার পাশাপাশি ব্যয় সাশ্রয় করার উপর জোর দেয়, যার মধ্যে অবকাঠামোগত স্তরে গণনা ব্যয় হ্রাস করা এবং কর্মীদের দক্ষতার উচ্চ ডিগ্রি থাকা অন্তর্ভুক্ত রয়েছে ।

 

প্রাক্তন সিসকো ইঞ্জিনিয়ার ও নির্বাহী এরিক ইউয়ান ২০১১ সালে জুম প্রতিষ্ঠা করেছিলেন এবং ২০১৩ সালে এর সফটওয়্যার চালু করেছিলেন। জুমের আক্রমণাত্মক রাজস্ব বৃদ্ধি, এবং এর সফ্টওয়্যারটির ব্যবহারের সহজলভ্যতা এবং নির্ভরযোগ্যতার ফলস্বরূপ, ২০১৭ in সালে $1 বিলিয়ন ডলার মূল্যায়নের ফলে এটি একটি (ইউনিকর্ন) সংস্থা তৈরি করেছে  সংস্থাটি প্রথম 2019 সালে লাভজনক হয়ে ওঠে, এবং সে বছর একটি প্রাথমিক পাবলিক অফার সম্পন্ন করে  সংস্থাটি 30 এপ্রিল, 2020-এ নাসডাক -100 স্টক সূচকে যোগ দিয়েছে ।

 

২০২০ সালের গোড়ার দিকে, COVID-19 মহামারীর প্রতিক্রিয়া হিসাবে গৃহীত পৃথক পৃথক ব্যবস্থার প্রবর্তনের পরে জুমের সফ্টওয়্যার ব্যবহার একটি উল্লেখযোগ্য বিশ্বব্যাপী বৃদ্ধি পেয়েছে। এর সফ্টওয়্যার পণ্যগুলি সুরক্ষা এবং গোপনীয়তা সম্পর্কিত সম্পর্কিত পাবলিক এবং মিডিয়া তদন্তের মুখোমুখি হয়েছে জুমের কর্মীদের একটি অংশ চীন ভিত্তিক, যা নজরদারি এবং সেন্সরশিপকে উত্সাহ দিয়েছে।

 

 

সমালোচনাঃ

আরও তথ্য: জুম (সফ্টওয়্যার)

জুমকে "সুরক্ষার সমস্যা এবং দুর্বল নকশা পছন্দ" এর জন্য সমালোচনা করা হয়েছে যা এর সফ্টওয়্যারটির তদন্ত আরও তদন্ত করেছে সংস্থাটির গোপনীয়তা এবং কর্পোরেট ডেটা শেয়ারিং নীতিগুলির জন্যও সমালোচিত হয়েছিল সুরক্ষা গবেষক এবং সাংবাদিকরা স্বচ্ছতার অভাব এবং এনক্রিপশনের স্বল্পতার জন্য সংস্থাটির সমালোচনা করেছেন। জুম প্রথমে তার বিপণন উপকরণগুলিতে "এন্ড-টু-এন্ড এনক্রিপশন" ব্যবহারের দাবি করেছিল, তবে পরে এটি স্পষ্ট করে "জুম শেষ পয়েন্ট থেকে জুম শেষ পয়েন্ট" (যার অর্থ জুম সার্ভার এবং জুম ক্লায়েন্টদের মধ্যে কার্যকরভাবে), যা ইন্টারসেপ্ট বিভ্রান্তিকর এবং "বে dishমান" হিসাবে বর্ণনা করা হয়েছে

২০২০ সালের মার্চ মাসে নিউইয়র্ক রাজ্যের অ্যাটর্নি জেনারেল লেটিয়া জেমস জুমের গোপনীয়তা এবং সুরক্ষা পদ্ধতি সম্পর্কে তদন্ত শুরু করেছিলেন; জুম অন্যায়কে স্বীকার না করে, তবে অতিরিক্ত সুরক্ষা ব্যবস্থা গ্রহণে রাজি হয়ে, তদন্তটি 2020 সালের মে মাসে বন্ধ করা হয়েছিল। এছাড়াও ২০২০ সালের মে মাসে, ফেডারাল ট্রেড কমিশন ঘোষণা করেছিল যে এটি জুমের গোপনীয়তা অনুশীলনগুলি খতিয়ে দেখছে [

 

জুমের গোপনীয়তা এবং সুরক্ষা সংক্রান্ত সমস্যাগুলি স্থির করতে ফোকাস করার জন্য, 120 এপ্রিল, 2020-এ জুম নতুন বৈশিষ্ট্য প্রকাশের জন্য 90 দিনের ফ্রিজের ঘোষণা করে। 2020 সালের 1 জুলাই, ইউয়ান একটি ব্লগ পোস্ট লিখেছিল যে সংস্থাটি সুরক্ষা এবং গোপনীয়তার উদ্বেগের সমাধানের জন্য নেওয়া প্রচেষ্টা সম্পর্কে বিশদ জানিয়েছে যে তারা 90 দিনের সময়কালে 100 টি নতুন সুরক্ষা বৈশিষ্ট্য প্রকাশ করেছে। এই প্রচেষ্টাগুলির মধ্যে সমস্ত ব্যবহারকারীর জন্য এন্ড-টু-এন্ড এনক্রিপশন অন্তর্ভুক্ত রয়েছে, ডিফল্টরূপে পাসওয়ার্ডগুলি পূরণ করা, ব্যবহারকারীদের কোন ডেটা সেন্টার কলগুলি গৃহীত হয় তা চয়ন করার ক্ষমতা দেওয়া, সুরক্ষা বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করা, সিআইএসও কাউন্সিল গঠন করা, একটি উন্নত বাগ অনুদান প্রোগ্রাম, এবং সুরক্ষা পরীক্ষাতে সহায়তা করতে তৃতীয় পক্ষের সাথে কাজ করা। ইউয়ান আরও জানিয়েছে যে ২০২০ সালের পরে জুম একটি স্বচ্ছ প্রতিবেদন প্রকাশ করবে। 



কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.