Top banner ads

শাওমি অ্যাকাউন্ট কি ও কিভাবে খুলে ? How to Create MI account? এম আই অ্যাকাউন্ট কি ও এর সুবিধাসমুহ?

 


 শাওমি অ্যাকাউন্ট এর কি ও কিভাবে খুলে তা শিখতে উপরের ভিডিওতে দেখুনঃ
আর নিম্নে শাওমি সম্পর্কে কিছ আলোচনা করা হল। 

শাওমি কর্পোরেশন (চাইনিজ:) একটি চীনা বহুজাতিক ইলেকট্রনিক্স সংস্থা যা এপ্রিল ২০১০ সালে প্রতিষ্ঠিত এবং এর সদর দফতর বেইজিংয়ে অবস্থিত। শাওমি স্মার্টফোন, মোবাইল অ্যাপস, ল্যাপটপ, গৃহ সরঞ্জাম, ব্যাগ, জুতা, ভোক্তা ইলেক্ট্রনিক্স এবং অন্যান্য অনেক পণ্যগুলিতে বিনিয়োগ এবং বিনিয়োগ করে । অ্যাপল, স্যামসুং এবং হুয়াওয়ের পরে স্ব-উন্নত মোবাইল সিস্টেম-অন-চিপ (এসওসি) ক্ষমতা অর্জনকারী শাওমি বিশ্বজুড়ে চতুর্থ সংস্থাও রয়েছে । শাওমি ২০১১ সালের আগস্টে প্রথম স্মার্টফোন প্রকাশ করে এবং ২০১৪ সালে চীনের বাজারের শেয়ার দ্রুত বৃদ্ধি পেয়ে দেশের বৃহত্তম স্মার্টফোন সংস্থায় পরিণত হয়। 

 ২০১৮ এর দ্বিতীয় প্রান্তিকে শুরুতে, শাওমি বিশ্বের চতুর্থ বৃহত্তম স্মার্টফোন প্রস্তুতকারক ছিলেন, বৃহত্তম বাজার, চীন এবং দ্বিতীয় বৃহত্তম বাজার ভারতের উভয় ক্ষেত্রেই শীর্ষে ছিলেন। পরে শাওমি একটি স্মার্ট হোম (আইওটি) পণ্য ইকোসিস্টেম সহ ভোক্তা ইলেকট্রনিক্সগুলির একটি বিস্তৃত পরিসীমা বিকাশ করেছে, যা ১০০ মিলিয়নেরও বেশি স্মার্ট ডিভাইস এবং যন্ত্রপাতি সংযুক্ত করেছে। 

এমআইইউআইয়ের মাসিক সক্রিয় ব্যবহারকারী (এমএইউ) সেপ্টেম্বর ২০১৯ সালে বেড়ে ২৯১.৬ মিলিয়ন হয়েছে। এমআইইউআই (উচ্চারণ: মি ইউ আই) হ'ল চীনা ইলেকট্রনিক্স প্রস্তুতকারক শাওমির দ্বারা নির্মিত অ্যান্ড্রয়েডের জন্য একটি ভারী পরিবর্তিত সফ্টওয়্যার স্কিন। এটি অ্যান্ড্রয়েড ওএসের একটি কাঁটাচামচ । এমআইইউআইতে থিম সমর্থন হিসাবে বিভিন্ন বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত। শাওমি অ্যান্ড্রয়েড ওয়ান সহ কয়েকটি স্মার্টফোন প্রকাশ করেছে যখন অন্যদের অ্যান্ড্রয়েডের বর্তমান সংস্করণের উপর ভিত্তি করে এমআইইউআই রয়েছে। শাওমি ডিভাইসগুলি সাধারণত একটি অ্যান্ড্রয়েড সংস্করণ আপডেট পায় তবে চার বছরের জন্য এমআইইউআই আপডেটগুলি পায়। প্রথম এমআইইউআই রমটি অ্যান্ড্রয়েড ২.২.x ফ্রয়েওয়ের উপর ভিত্তি করে তৈরি হয়েছিল এবং প্রাথমিকভাবে চাইনিজ স্টার্টআপ শাওমি টেক দ্বারা চীনা ভাষায় বিকাশ করা হয়েছিল। 

শাওমি তাদের নোটস, ব্যাকআপ, সংগীত এবং গ্যালারী অ্যাপ্লিকেশন সহ বেসিক কাঠামোয় বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন যুক্ত করেছে। এমআইইউআই এবং গুগল প্লে পরিষেবাগুলিঃ গুগল চীনা সরকারের সাথে মতবিরোধ করেছে, এবং অনেক গুগল পরিষেবা অ্যাক্সেস অবরুদ্ধ করা হয়েছে। এমআইইউআই মূল ভূখণ্ড চিনে গুগল প্লে পরিষেবাদি দিয়ে পাঠায় না। তবে শাওমি চীনের বাইরেও এর কার্যক্রম সম্প্রসারণ করেছে; চীনের বাইরে চীনের বাইরে থাকা অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য এমআইইউআই রিলিজ করেছে গুগল প্লে পরিষেবা এবং গুগল অ্যাপস যেমন জিমেইল, গুগল ম্যাপস, গুগল প্লে স্টোর প্রাক-ইনস্টলড এবং অন্য কোনও অ্যান্ড্রয়েড ডিভাইসের মতো কাজ করছে। এমআইইউআই গ্লোবাল সংস্করণগুলি গুগল দ্বারা প্রত্যয়িত।

কোন মন্তব্য নেই

Blogger দ্বারা পরিচালিত.